• সুখবর........ সুখবর........ সুখবর........ বর্ণমালাকে খুব শিঘ্রই পাওয়া যাবে বাংলা বর্ণমালার ডোমেইন "ডট বাংলায়" অর্থাৎ আমাদের ওয়েব এড্রেস হবে 'বর্ণমালাব্লগ.বাংলা' পাশাপাশি বর্তমান Bornomalablog.com এ ঠিকানায়ও পাওয়া যাবে। বাংলা বর্ণমালায় পূর্ণতা পাবে আমাদের বর্ণমালা।

এই শীতে ঘর আরামদায়ক রাখার ৮টি টিপস

B

Bornomala

Guest
#1
এই শীতে ঘর সহজেই হয়ে পড়ে ঠাণ্ডা ও স্যাঁতস্যাঁতে। আপনার ঘর ছোট হোক আর বড় হোক, ফার্নিচার বেশি হোক আর কম হোক, সবাই চান ঘরটা থাকুক উষ্ণ, আরামদায়ক।
carpet-14122018-675177632.jpg

ঘরের মেঝে কার্পেটে ঢেকে দিতে পারেন। ছবি: সংগৃহীত

এই শীতে ঘর সহজেই হয়ে পড়ে ঠাণ্ডা ও স্যাঁতস্যাঁতে। আপনার ঘর ছোট হোক আর বড় হোক, ফার্নিচার বেশি হোক আর কম হোক, সবাই চান ঘরটা থাকুক উষ্ণ, আরামদায়ক। আর তার জন্য আপনি কিছু টিপস মেনে চলতে পারেন। জেনে নিন শীতে ঘর আরামদায়ক রাখার কিছু উপায়-

১) ফ্লোর জুড়ে কার্পেট

ঘর আরামদায়ক করে তুলতে কার্পেট বা শতরঞ্জি বিছিয়ে দিতে পারেন ঘরের মেঝেতে। এতে ঘর দেখতেও আরামদায়ক মনে হবে।

২) উষ্ণ রঙ

বেশি উৎকট রঙ্গে ঘর সাজাবেন না। বরং উষ্ণ, হালকা রঙ্গে ঘর সাজান।

৩) আলোর ব্যবহার

সাধারণ টিউবলাইটের পরিবর্তে ছোট ছোট কিছু হলদে লাইট রাখুন ঘরের বিভিন্ন জায়গায়। যেমন একটা টেবিলল্যাম্প, বুকশেলফে ছোট একটি বাতি, ফেইরি লাইটস ইত্যাদি ব্যবহার করতে পারেন।

৪) গাছপালা

ঘরে আসল বা নকল দুই ধরণের গাছই রাখতে পারেন। গাড় লাল, বেগুনি বা সবুজ রঙের গাছ রাখলে ঘরটা উষ্ণ দেখাবে।

৫) টেক্সচার

ঘরে রাখতে পারেন বিভিন্ন ধরণের টেক্সচার যেমন ভেলভেট বা উলের কাপড়। টেবিলের সাধারণ টেবিলক্লথ সরিয়ে সেখানে উজ্জ্বল রঙের একটা রানার বা ম্যাট রাখতে পারেন। ভেলভেটের কুশন রাখতে পারেন বসার ঘরে।

৬) লেয়ার তৈরি করুন

বসার ঘরে শুধুই সোফার কুশন না রেখে আরও কিছু কুশন রাখুন। মেঝেতেও কুশন রাখতে পারেন যাতে বেশি অতিথি এলে কার্পেটের ওপর কুশন রেখে বসে যেতে পারেন।।

৭) ব্যবহার করুন ব্ল্যাঙ্কেট

ঠাণ্ডা একটু বেশি পড়লে আরামদায়ক একটা কম্বল বা ভারী শাল রেখে দিতে পারেন সোফায়। তা দেখতে যেমন উষ্ণ, তেমনি কাজেও আসবে শীত দূর করতে।
 
Last edited by a moderator:

Naiem Rana

সুপার ব্লগার
#2
ধন্যবাদ এতো সুন্দর ৮টি টিপস দেওয়ার জন্য
 

Khaled Al Mahmud

সুপার ব্লগার
#6
জ্বী উপকারী পোষ্ট
ধন্যবাদ
 

বর্ণমালা এন্ড্রয়েড এপ

নতুন যুক্ত হয়েছেন

Top