• সুখবর........ সুখবর........ সুখবর........ বর্ণমালাকে খুব শিঘ্রই পাওয়া যাবে বাংলা বর্ণমালার ডোমেইন "ডট বাংলায়" অর্থাৎ আমাদের ওয়েব এড্রেস হবে 'বর্ণমালাব্লগ.বাংলা' পাশাপাশি বর্তমান Bornomalablog.com এ ঠিকানায়ও পাওয়া যাবে। বাংলা বর্ণমালায় পূর্ণতা পাবে আমাদের বর্ণমালা।

কলেজের নিত্যদিন!নাবিল হাসান।

নাবিল হাসান

সুপার ব্লগার
#1
download-6-jpeg.197
সকালে উঠিয়া আমি মনে মনে বলি,
সারাদিন আমি যেন ভালো হয়ে চলি।
মনে মনে এই কথা বলি বা না বলি।সকালে কিন্তু ঠিকই উঠি। দুর ছাই!ইচ্ছা করে কেউ সকালে উঠে নাকি?অনিচ্ছা সত্ত্বেও উঠতে হয়।কারন, ঐ যে সকাল সকাল কলেজে যেতে হবে।আজও তার ব্যতিক্রম হয়নি।
যাইহোক,যথারীতি ভালো ছাত্রের মতো ড্রেস পড়ে রওয়ানা হলাম কলেজের উদ্দেশ্যে।পথে দুই-একজন সুন্দরী রমনির দেখা পেলেও ওদিকে থাকানোর সময় নেই।সোজা একটা সিএনজিতে করে কলেজে পৌছলাম।
ক্লাসে ডুকেই মাথা চড়কগাছ!!! কেউ নেই ক্লাসে।তবে কি আমিই একমাত্র হতভাগা?
না,ডেস্কের উপর ব্যাগের সারি দেখে ভুল ভাঙ্গলো।কিন্তু এরা গেল কোথায়? B সেকশন এর একজন বলল তিন তলায় ল্যাবে গেছে সবাই।ওরা যে মজা করছে তা বুঝতে পারিনি।আমি সোজা চলে গেলাম তিন তলায়।সেখানে গিয়ে আরো অবাক হলাম।কেউ নেই ল্যাবে,ল্যাব তালা মারা।তিন তলার প্রতিটা ক্লাসে খুজলাম,দুই তলায় এসেও খুজলাম। কিন্তু নেই কোথাও।আমার পর আরো তিনজন এলো।সিদ্ধান্ত হল এই ক্লাস করবনা।
সেইমতো আমরা গল্প করে সময় কাটাচ্ছিলাম।তার মাঝখানে বাধ সাধলেন কো-অরডিনেটর সাহেব।এসেই ধমক!আমাদের কথা শোনার পর বললেন আইসিটি ল্যাব দেখেছো?
আমরাও মাথায় হাত দিয়ে বললাম তাইতো!
পরে দেখি ওরা সত্যিই আইসিটি ল্যাবে ক্লাস করতেছে।এতক্ষন আমাদের পাশের রুমে ক্লাস করতেছে আর আমরা বুঝতেই পারিনি।আসলে বুঝার চেস্টাও করিনি।এক ক্লাস মিস হলে যেনো হাফ ছেড়ে বাচি।
কি আর করা! বসে বসে ক্লাস করতে হল।যদিও মাত্র দশ মিনিট বাকি ছিলো ক্লাস শেষ হবার।

এভাবেই কলেজের প্যারা-হাসি-আনন্দ নিয়ে নিত্যদিনের রুটিন।
 
Last edited by a moderator:

বর্ণমালা এন্ড্রয়েড এপ

নতুন যুক্ত হয়েছেন

Top