• সুখবর........ সুখবর........ সুখবর........ বর্ণমালাকে খুব শিঘ্রই পাওয়া যাবে বাংলা বর্ণমালার ডোমেইন "ডট বাংলায়" অর্থাৎ আমাদের ওয়েব এড্রেস হবে 'বর্ণমালাব্লগ.বাংলা' পাশাপাশি বর্তমান Bornomalablog.com এ ঠিকানায়ও পাওয়া যাবে। বাংলা বর্ণমালায় পূর্ণতা পাবে আমাদের বর্ণমালা।

ফিরে এসেছিল আশা।। ফাহাদ তানিম

ফাহাদ তানিম

Moderator
বর্ণমালা স্টাফ
#1
%E0%A6%B6%E0%A7%87%E0%A6%96-%E0%A6%B9%E0%A6%BE%E0%A6%B8%E0%A6%BF%E0%A6%A8%E0%A6%BE%E0%A6%B0-%E0%A6%B8%E0%A7%8D%E0%A6%AC%E0%A6%A6%E0%A7%87%E0%A6%B6-%E0%A6%AA%E0%A7%8D%E0%A6%B0%E0%A6%A4%E0%A7%8D%E0%A6%AF%E0%A6%BE%E0%A6%AC%E0%A6%B0%E0%A7%8D%E0%A6%A4%E0%A6%A8-%E0%A6%A6%E0%A6%BF%E0%A6%AC%E0%A6%B8-jpg.335



"এই দিন সেই দিন
সৃষ্টি রঙীন উল্লাসে হবো রঙীন"

পিতা মুজিবের রক্ত যাদের ধমণী প্রবাহে বহমান তাদের সকলকেই ৭৫ এর ১৫ অাগষ্ট ঘাতক বাহিনি নিস্তেজ করে দিয়েছিল মর্টার শেলের অাঘাতে।শুধুমাত্র শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানা বেঁচে যান বিদেশে অবস্থান করার জন্য।বঙ্গবন্ধুকে হত্যা করা হলো তার পরিবারের সকল সদস্যদের হত্যা করা হলো শুধু অপরাধ ছিলো বাংলাদেশের স্বাধীনতার নেতৃত্ব দেয়া,গরিব কৃষক দিন মজুরের পক্ষে কথা বলা, বাংলার মানুষের ভাগ্যোন্নয়নের সারথী হওয়া। তাকে নির্মম হত্যার পর মাথানাড়া দিয়ে উঠল ৭১ এর অালবদর অাল-সামস বাহিনিরা। ৭৫ পরবর্তী সময় তাদের অধীষ্ঠ করা হলা সরকারের নানান উচ্চ পদস্থ স্থলে।বাংলার মানুষদের অাবারো কেড়ে নেয়া হলো কথা বলার অধিকার,জিম্মি করে নেয়া হলো স্বাধীনতা।
ঠিক এমন একটি থমথমে বিপদ সঙ্কুল পরিবেশে যখন বঙ্গবন্ধু তনয়া স্বজন হারানো অার্তনাদ বুকে নিয়ে বিশ্বের বিভিন্ন দেশে দেশে ঘুরে বেড়িয়েছেন কি ভাবে এই অবস্থা থেকে বাংলার মানুষকে মুক্ত করা যায়,কি ভাবে অদৃশ্য লৌহ শিকল ভেঙে মুক্ত করা যায় মুষ্ঠি বদ্ধ হাত।তখন তিনি উপলব্ধি করলেন অামার মানুষদের এই সামরিক জান্তা পাকিস্তানি দালালদের হাত থেকে মুক্ত করতে হলে তার জীবনের ঝুঁকি থাকা সত্যেও দেশের মাটিতে অামার যেতে হবে।

সেই দিনের বৈরি অাবহাওয়ায় অাকাশ ও কান্না করেছিল, ঢল নেমেছিল সাধারন জনগণের।ভালোবাসায় সিক্ত হলেও বুকের মাঝে স্বজন হারানোর শোক, বেদনা,দুঃখ কস্ট নিয়ে বাঙালির হাজার চোখের সপ্ন তিনি দেখেছিলেন।


তারপর সেই ঐতিহাসিক দিন ১৯৮১ সালের ১৭ই মে ঝড় বৃষ্টি উপেক্ষা করে লক্ষ লক্ষ জনতা আপনাকে স্বাগত জানিয়ে বরন করে নিয়েছিল স্বদেশের মাটিতে। সেদিন স্লোগান ছিল একটাই “ ঝড় বৃষ্টি আধার রাতে আমরা আছি তোমার পাশে” শেখ হাসিনা ভয় নাই আমরা আছি লাখো ভাই।

স্বদেশের মাটিতে পদার্পণের পর থেকে দীর্ঘ সংগ্রামে ঘাত প্রতিঘাত দুর্গম পথ অতিক্রম করতে যেয়ে ২৪ বার জীবন মৃত্যুর সন্ধিক্ষন পার করেছেন তবুও আপনার অগ্রযাত্রাকে কেউ রোধ করতে পারেনি। স্বৈরচার খুনী মেজর জিয়ার সরকার, স্বৈরচার এরশাদ সরকার, জামাত বিএনপি খুনী খালেদার সরকারের বিরুদ্ধে লড়াই সংগ্রাম করে দীর্ঘ ২১ বছর পর ১৯৯৬ সালে জনগনের ভোটের মাধ্যমে আওয়ামীলীগকে ক্ষমতায় এনেছিলেন। শুরু করেছিলেন আধুনিক বাংলার উন্নয়নের মহাপরিকল্পনা যার অংশ হিসেবে বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশ, ডিজিটাল বাংলাদেশ ।

এভাবেই বঙ্গবন্ধু তনয়া হয়ে উঠেছিল গণ মানুষের আশা গণ মানুষের ভালোবাসা।তার এই ফিরে আসাই হয়ে উঠেছিল বাঙালির পুণরায় বেঁচে থাকার আশা।​
 
Last edited by a moderator:

বর্ণমালা এন্ড্রয়েড এপ

নতুন যুক্ত হয়েছেন

Top